বঙ্গ পুরুষ সম্মান-২০২৪ পাচ্ছেন বিশিষ্ট আলোক চিত্রশিল্পী অনুপম হালদার

অনুপম হালদার একজন দায়িত্বশীল WBCS অফিসার আবার অনেকে তাঁকে চেনেন একজন আলোক চিত্রশিল্পী হিসাবে। ১০ বছর ধরে তিনি তার ক্যামেরার লেন্সে বহু ছবি নিয়েছেন যা প্রশংসনীয়। অনেক সংবাদপত্র ও ম্যাগাজিনে তার ছবি প্রকাশিত ও প্রশংসিত হয়েছে। চারুকলা পরিষদ, গভ. অফ ওয়েস্ট বেঙ্গল তার ছবি গ্রহণ করেছে এবং তিনি আর্টস ফাইন আর্ট গ্যালারিতে তার সৃষ্টি প্রদর্শন করেছেন, একাডেমি অফ ফাইন আর্টস গ্যালারী, বিড়লা একাডেমি অফ আর্ট গ্যালারী এছাড়াও বিশিষ্ট চিত্রশিল্পী সুভা প্রসন্নর আর্ট গ্যালারিতে তার ছবি জায়গা পেয়েছে।সারা দেশ জুড়ে অন্যান্য বিভিন্ন গ্যালারিতে একক প্রদর্শনী করেছেন।

প্রদর্শনীতে বিশেষ অতিথি প্রখ্যাত দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়াকে নিজের একটি আলোকচিত্র দেখাচ্ছেন অনুপম

১৯ তম বিশ্ব ফটোগ্রাফি দিবস, ২০২৩, ন্যাশনাল একাডেমী অফ ফটোগ্রাফিতে (NAP) এ তার অংশগ্রহণ মুকুটে আরেকটি রত্ন যোগ হয়েছে। আর্ট ললিত কলা একাডেমী, নয়াদিল্লির ৬৩তম জাতীয় প্রদর্শনী, মণিকর্ণিকা আর্ট গ্যালারি এবং দ্য মম আর্ট সোসাইটির ১৩২তম সর্বভারতীয় শিল্প প্রদর্শনী, ৫৫তম বার্ষিক প্রদর্শনী, ২০২২, বিড়লা একাডেমি অফ আর্ট অ্যান্ড কালচার, কলকাতা জার্নালিস্ট ক্লাবের ২০২২তম জাতীয় প্রদর্শনীতে অংশগ্রহণ করা। , তাকে প্রচুর প্রশংসা ও খ্যাতি এনে দিয়েছে এছাড়াও সদ্য সমাপ্ত মুম্বাই এর জাহাঙ্গীর আর্ট গ্যালারিতে চিত্র প্রদর্শনী জায়গা পেয়েছিল ওনার ছবি।

২৮শে এপ্রিল ICCR-এ অনুষ্ঠিত হতে চলেছে এই বছরের মর্যাদাপূর্ণ “বঙ্গ পুরুষ সম্মান ২০২৪” আর তাতে পুরস্কৃত হতে চলেছেন বিশিষ্ট আলোক চিত্রশিল্পী অনুপম হালদার।
অনুপম হালদারের পেশা এবং আবেগের মধ্যে নিখুঁত ভারসাম্য বজায় রাখার প্ররোচনা অবশ্যই এমন অনেক প্রতিভাকে অনুপ্রাণিত করবে, যারা তাদের পেশাগত প্রতিশ্রুতি ছাড়াও তাদের অন্যান্য ক্রিয়াকলাপগুলির সাথে নিজেকে প্রদর্শন করতে চায়।